ফ্রান্সের মতো কেউ কার্টুন বানালে আমি তার গলা কেটে দেব: মুনাওয়ার রাণা, বুদ্ধিজীবী

কোনো নারকেল ভেতর পচে গেলে তা বোঝার মাত্র ২ টি উপায় আছে। প্ৰথমত, নারিকেলটিকে নাড়িয়ে বুঝতে হবে। দ্বিতীয়ত, নারকেলকে ভেঙে দেখতে হবে। এর কারণ নারকেলের উপরে থাকা শক্ত খোলা ভেতরের অবস্থা বুঝতে দেয় না। ভারতে কিছু লোকজনের অবস্থা এই পচা নারকেলের মতো। এরা সভ্য সমাজের চাদর উড়ে থাকলেও ভেতরে পচন ধরেছে। এদের মধ্যে বহুজন নিজের নামের আগে ডক্টর, কবি, এডভোকেট ইত্যাদি নানা ট্যাগ লাগিয়ে রেখেছে যা নারকেলের শক্ত খোলার মতো কাজ করে।

আর এই ধরনের লোকের জ্বলন্ত উদাহরণ হলেন আনোয়ার রানা ও আয়েশা খাতুনের ছেলে কবি মুনাওয়ার রাণা। যিনি ভারত দেশে কবি হিসেবে পরিচিত হলেও উনার ভেতরে কি রয়েছে তা নিয়ে প্রশ্ন উঠেছে। আসলে ফ্রান্স ৪৭ বছরের এক শিক্ষককে গলা কেটে মেরে ফেলা হয়েছে। শিক্ষক নবী মহম্মদের একটা কার্টুন দেখিয়েছিলেন। আর সেই কারণে এক যুবক দ্বারা শিক্ষকের গলা কাটা হয়েছে।

এখন ভারতের কবি মুনাওয়ার রাণা এই হ’ত্যাকে সমর্থন করেছেন। মুনাওয়ার রাণা বলেছেন যে তিনি যুবকের জায়গায় থাকলে একই কাজ করতেন। মুনাওয়ার রাণা স্পষ্ট বার্তা দেন যে, মহম্মদ বা ইসলামের উপর কেউ কিছু খারাপ বললে উনিও তার গলা কেটে দেবেন।

জানিয়ে দি, মুনাওয়ার রাণাকে তথাকথিত সেকুলার বর্গ ও মিডিয়া বুদ্ধিজীবী বলে সম্বোধন করে থাকে। এর আগে মুনাওয়ার রাণা CAA এর বিরোধিতা করেছিলেন। মুনাওয়ার রানা বাংলাদেশ, আফগানিস্তান থেকে আসা হিন্দুদের সাথে সরকার যে ন্যায় করার চেষ্টা করেছে তার বিরোধিতায় দাঁড়িয়ে পড়েছিলেন।

The post ফ্রান্সের মতো কেউ কার্টুন বানালে আমি তার গলা কেটে দেব: মুনাওয়ার রাণা, বুদ্ধিজীবী first appeared on India Rag .



from India Rag https://ift.tt/3oJwgYT
via IFTTT

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag