সুখবরঃ উত্তর পূর্বের পাঁচটি রাজ্য সম্পূর্ণ করোনা মুক্ত, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং

নয়া দিল্লীঃ গোটা দেশে লাগাতার করোনার মামলা বৃদ্ধির মধ্যে সোমবার একটি সুখবর সামনে এলো। পূর্বোত্তরের (Northeast) পাঁচটি রাজ্য করোনা মুক্ত হয়ে গেছে। কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং (Jitendra Singh) জানান, পূর্বোত্তরের আটটি রাজ্যের মধ্যে পাঁচটি রাজ্য সম্পূর্ণ ভাবে করোনা মুক্ত হয়েছে। আর বাকি তিনটি রাজ্যে বিগত কয়েকদিন ধরে করোনার নতুন মামলা সামনে আসেনি।

জিতেন্দ্র সিং পূর্বোত্তর রাজ্য গুলোর উন্নয়ন মন্ত্রী। উনি পূর্বোত্তর পরিষদ শিলংয়ের বরিষ্ঠ আধিকারিকদের সাথে বিভিন্ন সরকারি কমিশন এবং সার্বজনীন সংগঠনের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বৈঠক করেন। এরপর উনি জানান যে, পূর্বোত্তরের পাঁচটি রাজ্য সম্পূর্ণ করোনা মুক্ত।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, পূর্বোত্তরের পাঁচ রাজ্য সিকিম, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, মণিপুর আর ত্রিপুরা সম্পূর্ণ ভাবে করোনা মুক্ত হয়েছে। এছাড়াও আরও বাকি তিনটি রাজ্য অসম, মেঘালয় আর মিজোরাম থেকে করোনা ভাইরাসের ৮,১১ আর একটি মামলা সামনে এসেছে।

জিতেন্দ্র সিং জানান, রবিবার রাতের পর নতুন করে ওই তিনটি রাজ্যের থেকে করোনার মামলা সামনে আসেনি। উনি রাজ্য সরকার, মুখ্যমন্ত্রী আর নিজেদের মন্ত্রালয়ের আধিকারিক এবং পরিষদকে দুর্দান্ত সমন্বয় এর জন্য শুভেচ্ছা জানান।

কেন্দ্রীয় মন্ত্রী করোনা ভাইরাসের রোগীদের দেখভাল আর সংক্রমণের পরিচালনার জন্য নতুন স্বাস্থ পরিকল্পনা নিয়ে মিজোরাম, মেঘালয়, অরুণাচল প্রদেশ আর মণিপুরের মোট রাজ্য থেকে পাওয়া প্রস্তাব নিয়ে চর্চা করেন। উনি বলেন, পরিকল্পনা গুলো প্রয়জনিয়তা অনুযায়ী লাগু করা হবে।



from India Rag https://ift.tt/2y2YHvh
via IFTTT

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag