দেশের ২৫ রাজ্যের ৮৫ জেলায় বিগত ১৪ দিনে নতুন করে কোন সংক্রমণের খবর নেই

নয়া দিল্লীঃ ভারতের (India) করোনা ভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৮৯২ হয়ে গেছে। বিগত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৯৬ টি নতুন মামলা সামনে এসেছে। এছাড়াও ৩৮১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। স্বাস্থ মন্ত্রালয় নিয়মিত প্রেস কনফারেন্সে জানিয়েছে যে, দেশে রিকভারি রেট বেড়ে ২২.১৭ শতাংশ হয়ে গেছে।

স্বাস্থ মন্ত্রালয়ে সংযুক্ত সচিব লব আগরবাল (Lav Agarwal) বলেন, দেশের ১৬ টি জেলা এমন আছে, যেখানে বিগত ২৮ দিনে কোন নতুন মামলা সামনে আসেনি। উনি বলেন, এই ১৬ জেলার লিস্টে ২৪ এপ্রিল থেকে আরও তিনটি জেলা যুক্ত হয়েছে। ওই জেলা গুলি হল মহারাষ্ট্রের গোন্দিরা, কর্ণাটকের দেবনগিরী আর বিহারের লক্ষ্মীসরাই।

স্বাস্থ মন্ত্রালয় জানিয়েছে যে ২৮ দিনে দুটি জেলা থেকে কোন নতুন মামলা সামনে এসেছিল না, সেখানে নতুন করে দুটি মামলা সামনে এসেছে। এই দুটি জেলা হল উত্তর প্রদেশের পিলিভিত আর পাঞ্জাবের এসবিএস নগর। স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে জানানো হয় যে, দেশে ২৫ টি রাজ্য আর কেন্দ্র শাসিত অঞ্চলের ৮৫ টি জেলা থেকে বিগত ১৪ দিনে নতুন কোন মামলা সামনে আসেনি।

এই প্রেস বার্তায় আইসিএমআর রাজ্যকে পরামর্শ দেয় যে, চিনের দুটি কোম্পানি থেকে কেনা র‍্যাপিড অ্যান্টিবডি টেস্ট কিটের ব্যবহার বন্ধ করতে হবে। এমনকি ওই কিট গুলোকে ফেরত দেওয়ারও নির্দেশ দেওয়া হয়। আইসিএমআর এর তরফ থেকে বলা হয় যে, Wondfo  Biotech আর Hunan Lituo Biotechnology Co এর র‍্যাপিড টেস্ট কিটের পরীক্ষার পরিণামের ব্যাপক অন্তর দেখা যাচ্ছে।



from India Rag https://ift.tt/3bJk7fF

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag