অসংগঠিত শ্রমিকদের জন্য ঘোষিত ‘প্রচেষ্টা প্রকল্প” স্থগিত করে দিলো মমতা সরকার!


কলকাতাঃ রাজ্যের অসংগঠিত শ্রমিকদের স্বার্থে মমতা ব্যানার্জীর সরকার (Mamata Banerjee) ‘প্রচেষ্টা প্রকল্প” (Prochesta Prakalpa) নামের এক যোজনার ঘোষণা করেছিল। ওই প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেক অসংগঠিত শ্রমিকরা প্রতি মাসে ১ হাজার করে টাকা পেত। কিন্তু কদিন যেতে না যেতেই ওই প্রকল্প নিয়ে বড় ঘোষণা করা হল রাজ্য সরকারের তরফ থেকে।

আপাতত মমতা ব্যানার্জীর সাধের প্রচেষ্টা প্রকল্প স্থগিত রাখার নির্দেশ রাজ্য সরকারের তরফ থেকে। প্রচেষ্টা প্রকল্পের ফর্ম মূলৎ বিডিও অফিস, ব্লক স্তরের অফিস থেকে বিলি করা হচ্ছিল। কিন্তু নিয়ম কানুন না মেনে লকডাউনের নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে শয়ে শয়ে মানুষ এই ফর্ম তোলার জন্য ভিড় জমাচ্ছিল।

এভাবে ভিড় জমার জন্য আপাতর প্রচেষ্টা প্রকল্পকে স্থগিত করা হল। এই মর্মে সব জেলার জেলাশাসককে ইতিমধ্যে চিঠিও পাঠানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে।

আপাতত এই ফর্ম বিলি অনলাইনে চালু থাকবে কি না, সেটা নিয়ে কোন স্পষ্ট ইঙ্গিত দেওয়া হয়নি। তবে এই নতুন সিদ্ধান্তের ফরে অসংগঠিত শ্রমিকদের আশার আলো আবারও যে নিভে গেলো সেটা বলাই বাহুল্য।



from India Rag https://ift.tt/3eW053u
via IFTTT

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag