মোদী মহান এবং জনপ্রিয় … আমেরিকায় নির্বাচনী প্রচারে গিয়ে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা ট্রাম্পের

নয়া দিল্লীঃ আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ হলেন। ট্রাম্প শনিবার দক্ষিণ পূর্ব আমেরিকার রাজ্য দক্ষিণ ক্যারোলিনায় একটি সভায় ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে মহান ব্যাক্তি বলে সম্বোধন করেন। উনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের দেশবাসীকে ভালবাসে। পাশাপাশি উনি বলেন, ভারতে ওনাকে স্বাগত জানানর জন্য লক্ষ লক্ষ মানুষ উপস্থিত ছিলেন, কিন্তু এই র‍্যালিতে মাত্র কয়েক হাজার।

ট্রাম্প ভারতের মোতেরা স্টেডিয়ামে এক লক্ষ মানুষের সামনে ভাষণ দেওয়ার কথা এখনো ভুলতে পারেন নি। ভারতের কথা উল্লেখ করে তিনি বলেন, তিনি এখন ভিড় নিয়ে বেশি উৎসাহিত হন না। উনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহান নেতা, ওনার জনপ্রিয়তা অনেক বেশি। ভারতে যাওয়া আমার জন্য সার্থক ছিল।

সভায় কম মানুষ হওয়ার ট্রাম্প বলেন, আমার এটা বলতে ভালো না লাগলেও আমি আপনাদের কাছে বলছি যে, ভারতে এক লক্ষের বেসি আসনের স্টেডিয়াম ছিল। আর সব আসনই ভরে গেছিল। ওটি বিশ্বের সবথেকে বড় ক্রিকেট স্টেডিয়াম। প্রধানমন্ত্রী মোদী আমার সাথে ছিলেন, উনি খুবই ভালো মানুষ। আর ভারতবাসী ওনাকে খুবই ভালবাসে।

উনি বলেন, এখানেও ভিড় অনেক আছে, কিন্তু আমি এমন জায়গা থেকে এসেছি, যেখানে এক লক্ষ মানুষ ছিল। এখানে কতজন হবে? ১৫ হাজার? আর এই ভিড়ের সামনে উৎসাহ আশা মুশকিল। ভারতের ভিড়ের সামনে অন্য কোথাকার ভিড় দেখে মনে উৎসাহ আনা মুশকিল। আমেরিকার জনসংখ্যা ভারতের তুলনায় অনেক কম।



from India Rag https://ift.tt/2VAfNdu

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag