পণে মহিষ না পেয়ে বিবিকে তালাক দিল মহম্মদ তৌফিক! যোগী পুলিশ করলো গ্রেফতার।

তিন তালাক আইন দেশজুড়ে কার্যকর হয়েছে ঠিকই। কিন্ত মানুষের চরিত্র আইন নিয়ন্ত্রণ করতে পারে এটাও সত্য। তাই এখনও একের পর এক তিন তালাকের ঘটনা সামনে আসছে। ছোট ছোট ঘটনাকে কেন্দ্র করে এখনও মুসলিম মহিলাদের তিন তালাকের শিকার হতে হচ্ছে। উত্তরপ্রদেশের মুরাদাবাদ থেকে এক তিন তালাকা সম্পর্কিত খবর সামনে আসছে। সেখানে শুধু মাত্র পন না পাওয়ার কারনে তিন তালাক দেওয়া হয়েছে। পণে মহিষ না পেয়ে এক ব্যাক্তি তার বিবিকে তালাক দিয়েছে। ব্যাক্তিটি তা নিকাহ এর সময় ১ লক্ষ টাকা ও মহিষ পণ হিসেব দাবি করেছিল। কিন্তু নিকাহ হওয়ার পরেও মুসলিম ব্যাক্তির দাবি পুরণ হয়নি। তাই তার বিবিকে তালাক দিয়েছে মুসলিম ব্যাক্তি।

তালাক দেওয়ার খবর উত্তরপ্রদেশ প্রশাসনের কাছে পৌঁছানো মাত্র পুলিশ অভিযুক্ত যুবককে গ্রেফতার করে। মুরাদাবাদের এসপি মিডিয়ার কাছে ঘটনার বর্ণনা করেছেন। মুসলিম ব্যাক্তি ২০১৪ সালে নিকাহ করেছিল। তার ৮ মাসের একটা বাচ্চা মেয়েও রয়েছে। কিন্তু কোনদিক চিন্তা না করে শুধুমাত্র পনের জন্য তালাক দিয়ে দিয়েছে। তালাক দেওয়ার জন্য মুসলিম ব্যাক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। ঘরেলু হিংসা ও পন চাওয়ার ভিত্তিতে এফআয়আর করা হয়েছে।

মুসলিম ব্যাক্তির নাম মহম্মদ তৌফিক অন্যদিকে মহিলার নাম আফসানা। মহম্মদ তৌফিক প্রাইভেট কোম্পানিতে চাকরি করে। বিয়ের পর দুজনের সম্পর্ক ভালো ছিল। কিন্তু কিছু সময় পন নিয়ে দুজনের মধ্যে বিবাদ শুরু হয়। তৌফিক দাবি করে যে তাকে পণ দিতে হবে নাহলে সে নিকাহ মানবে না। এরপর দ্বন্দ তীব্র হতেই তৌফিক আফসানাকে তিন তালাক দেয়। আফসানা এখন তার বাপের বাড়ি গিয়ে আশ্রয় নিয়েছে। এখন আফসানার জীবন অন্ধকার, কারণ তৌফিক যদি আফসানাকে আবার ফিরিয়ে নিতে চাই তবে ইসলাম মতে আফসানাকে হালালার শিকার হতে হবে।

১ আগস্ট রাষ্ট্রপতি রামনাম কোবিন্দ মহিলা সংরক্ষণ বিধেয়ক এর উপর স্বাক্ষর করেছিলেন। যা ট্রিপিল তালাককে অপরাধ হিসেবে গণ্য করে। এই আইন অনুযায়ী অপরাধীকে তিন বছরের সাজা দেওয়ার কথা বলা হয়েছে। ২৪ শে জুলাই মোদী সরকার লোকসভায় তিন তালাক বিল পাশ করিয়েছিল। সেই সময় কংগ্রেস,TMC, বিএসপি, জেডিইউ বিলের বিরোধিতা করে সদন থেকে বেরিয়ে গেছিল। সদনে বিলের পক্ষে ৩০৩ টি ভোট পড়েছিল অন্যদিকে বিলের বিরোধে ৮২ টি ভোট পড়েছিল।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2owMCtf

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag