ভারতকে লক্ষ্য করে মিসাইল ছেড়েছিল পাকিস্তান, জবাবে কয়েকটি পাক সেনা ঘাঁটি গুঁড়িয়ে দিলো ভারতীয় সেনা

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর থেকেই পাকিস্তান ভারতের উপর চরম তেঁতে রয়েছে। এবার পাকিস্তান রাগ মেটাতে ভারতের গ্রাম এবং সাধারণ মানুষকে নিশানা বানাচ্ছে। ভারত পাক সীমান্তের মন্দের সেক্টরে ১৮ টি গ্রামকে নিশানা বানিয়ে মর্টার ফায়ার করে পাকিস্তান। এরপরেও পাকিস্তানি রেঞ্জার্সদের মন ভরেনি বলে, গ্রামে কাজ করতে থাকা একটি জেসিবি ম্যাশিনকে নিশানা বানায় পাকিস্তান। পাকিস্তানের এই হামলায় সাতজন গ্রামবাসী আহত হয়েছেন।

রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান ডব্বী গ্রামে চলা রাস্তা নির্মাণের কাজে থাকা একটি জেসিবি ম্যাশিনকে নিশানা করে মিসাইল ফায়ার করে। পুলিশ সুত্র অনুযায়ী, পাকিস্তানের তরফ থেকে দুটি মিসাইল ফায়ার করা হয়েছিল। সেনা আর পুলিশের জওয়ানেরা নিজের জীবন বিপন করে তখনই আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। আহতদের প্রাথমিক চিকিৎসার পর জম্মু মেডিকেল কলেজে আরও উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

স্থানীয় মানুষ অনুযায়ী, আচমকা পাকিস্তান ভারতের গ্রাম গুলোকে লক্ষ্য করে গোলাগুলি শুরু করে দেয়। পাকিস্তানের এই অতর্কিত হামলার ফলে সীমান্তে থাকা গ্রামবাসীদের অনেক ক্ষয়ক্ষতি হয়। সেনার ৪৯ রাষ্ট্রীয় রাইফেলস আহতদের উদ্ধার করে তাঁদের হাসপাতালে পাঠায়। আপানদের জানিয়ে রাখি, ৫ই আগস্ট জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর আজ পর্যন্ত পাকিস্তান ১০০ বারের উপরে সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে।

সুত্র অনুযায়ী, পাকিস্তানের এই বর্বরচিত কাজের জবাব দেওয়ার জন্য ভারতীয় সেনার পক্ষ থেকে লাগাতার ফায়ারিং করা হয়। ভারতীয় সেনার পালটা ফায়ারিং সেনা ছাউনি ছেড়ে পালায় পাক রেঞ্জার্সরা। এবং তাঁদের তিনেটে সেনা ছাউনি গুঁড়িয়ে দেয় ভারত। এছাড়াও ভারতের পালটা হানায় পাকিস্তানের কয়েকজন সেনা আহত হয়েছে বলে জানা যাচ্ছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2mdsoDW

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag