প্রধানমন্ত্রী মোদীর নির্দেশে দেশের ১৫০ টি জায়গায় তল্লাশি চালালো CBI, করা হলো যৌথ আশ্চর্য তদন্ত।

মোদী সরকার দুর্নীতির বিরুদ্ধে ব্যাপক অভিযান শুরু করেছে। এর আওতায় সারাদেশের প্রতিষ্ঠানে তদন্ত শুরু হয়েছে। কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) একটি বিশেষ অভিযান পরিচালনা করেছে, যার আওতায় সারাদেশে একসাথে ১৫০টি স্থানে যৌথ আশ্চর্য তদন্ত শুরু করা হয়েছে।
সিবিআই রেলপথ, পরিবহন, ব্যাংক, বিএসএনএল সহ একাধিক বিভাগে তল্লাশি চালাচ্ছে। দুর্নীতির সাথে জড়িত থাকতে পারে বলে মনে করা বিভিন্ন জায়গায় তদন্ত চালানো হয়েছে। জনগণের অভিযোগ অনুযায়ী কীভাবে দুর্নীতি পরিচালিত হচ্ছে তা সিবিআই এই অফিসগুলিতে জানার চেষ্টা করছে।

এটির মাধ্যমে দেখা হচ্ছে যে সাধারণ নাগরিকের বিভাগগুলিতে সাধারণ প্রবেশাধিকার কতটা রয়েছে। এই সারপ্রাইজ চেক সেই জায়গা গুলিতে করা হচ্ছে যেখানে সাধারণ মানুষ, ছোট ব্যবসায়ীরা দুর্নীতি হয় বলে অভিযোগ করেছে। নরেন্দ্র মোদী দ্বিতীয় দফায় আসার পর থেকে দুর্নীতি দমন অনেক কড়া করা হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে নানা অভিযান শুরু হয়েছে। ভারত দেশের বিকাশের পথে মূল বাধার মধ্যে দুর্নীতি সবথেকে বড়ো বাধা। এই কারণে সরকার দুর্নীতি নামক এই সমস্যাকে উপড়ে ফেলার কাজে নেমেছে ।

জানিয়ে দি যে দেশের সমস্ত বড় শহরগুলি যেমন- দিল্লি, মুম্বই, হায়দরাবাদ, কলকাতা, জয়পুর, যোধপুর, গুয়াহাটি, শ্রীনগর, শিলং, চণ্ডীগড়, চেন্নাই, সিমলা, মাদুরাই, বেঙ্গালুরু, পুনে, গান্ধীনগর, গোয়া, জাবালপুর এবং ভোপালেও তল্লাশি করা হচ্ছে।
সিবিআই রেলপথ, কয়লা খনি ও কয়লা অঞ্চল, চিকিৎসা ও স্বাস্থ্য বিভাগ, খাদ্য কর্পোরেশন, বিদ্যুৎ, পৌর কর্পোরেশন, ইসি, পরিবহন, কেন্দ্রীয় পাবলিক ওয়ার্ক বিভাগ, ফায়ার সার্ভিস, সাব-রেজিস্ট্রার অফিস এবং শিল্প অঞ্চলে তদন্ত করতে নেমেছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/32gL0lU

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag