সুপ্রিম কোর্টের অবমাননা করলেন সীতারাম ইয়েচুরি, অসুস্থ বিধায়ককে দেখতে গিয়েও রাজনীতি করতে ছাড়লেন না তিনি

CPIM এর মহাসচিব সীতারাম ইয়েচুরি সুপ্রিম কোর্টের আদেশের অবমাননা করে জম্মু কাশ্মীর নিয়ে মন্তব্য করলেন। প্রসঙ্গত, সীতারাম ইয়েচুরি সুপ্রিম কোর্টে একটি আবেদন দায়ের করে কাশ্মীরে যাওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন। তিনি জানিয়েছিলেন যে, কাশ্মীরে CPIM এর এক বিধায়ক অসুস্থ আছেন, আর তাঁকেই দেখতে তিনি কাশ্মীর যেতে চান। প্রথমে সুপ্রিম কোর্ট কাশ্মীরে যাওয়া অনুমতি না দিলেও, পরে কিছু শর্তে ওনাকে কাশ্মীরে যাওয়ার অনুমতি দেয় সুপ্রিম কোর্ট। সীতারাম ইয়েচুরি CPIM এর অসুস্থ বিধায়ক মোহম্মদ ইউসুফ তারিগামি এর সাথে দেখা কোর্টে শ্রীনগর যাওয়ার অনুমতি চেয়েছিলেন।

সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় যে, আমরা অনুমতি দিতে পারি কিন্তু সেখানে গিয়ে শুধু নিজের দলের বিধায়কের সাথে দেখা করে ফিরে আসতে হবে আপনাকে। অন্য কোথাও যাওয়া, অন্য কারোর সাথে কথা বলা আর রাজনীতি করা চলবে না। যদি সেখানে গিয়ে রাজনীতি করেন, তাহলে সেটি কোর্টের অবমাননা বলে গণ্য হবে।

সুপ্রিম কোর্টের আদেশের পর সীতারাম ইয়েচুরি জম্মু কাশ্মীরে যান আর সেখানে তাঁদের অসুস্থ বিধায়কের সাথে দেখা করে দিল্লীতে ফিরে আসেন। কিন্তু দিল্লী ফিরে আসার পরেই তিনি প্রেস কনফারেন্স ডেকে জানান, জম্মু কাশ্মীরে কিছুই স্বাভাবিক নেই। সরকার বলছে সেখানে পরিস্থিতি স্বাভাবিক, সরকার মিথ্যে বলছে। যদিও ইয়েচুরি সাফাই দিয়ে বলেন, আমি সেখানে গিয়ে কারোর সাথে কথা বলিনি।

এবার প্রশ্ন হল যে, ইয়েচুরি বলেছেন যে, তিনি সেখানে কারোর সাথে দেখা করেন নি, কথা বলেন নি, তাহলে তিনি কি হিসেবে জম্মু কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বয়ান দিলেন? ইয়েচুরি শ্রীনগরে দিল্লী থেকে বিমানে গেছিলেন, আর তারপর সেখান থেকে গাড়ি করে অসুস্থ বিধায়ককে দেখতে গেছিলেন, এরপর দিল্লী চলে আসেন। এরপর তিনি দিল্লীতে প্রেস কনফারেন্সে বলেন কাশ্মীরের পরিস্থিতি সামান্য না। যেমন পাকিস্তান বারবার অভিযোগ করে বলে আসছে যে, কাশ্মীরের পরিস্থিতি সামান্য না, ঠিক তেমনই সীতারাম ইয়েচুরি একই অভিযোগ করছেন। আর সেখান থেকে ফিরে এসে কাশ্মীর নিয়ে রাজনীতি করে সুপ্রিম কোর্টের আদেশের অবমাননাও করলেন তিনি।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2ZrGF2b

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag