কাশ্মীর নিয়ে বিজেপির বড় প্ল্যান, ১৫ই আগস্ট প্রতিটি পঞ্চায়েতে উত্তোলন করা হবে জাতীয় পতাকা

জম্মু কাশ্মীরে সেনার সংখ্যা বাড়ানোর খবরের মধ্যে রাজ্যে রাজনৈতিক গতিবিধি বাড়তে চলেছে। ভারতীয় জনতা পার্টি (BJP) জম্মু কাশ্মীরের আসন্ন বিধানসভা নিয়ে কোমর বেঁধে নামছে। মঙ্গলবার বিজেপি জম্মু কাশ্মীরের টিমের সাথে বৈঠক করে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে চর্চা করে। এছাড়াও বিজেপি আগামী ১৫ই আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে জম্মু কাশ্মীরে বড়সড় উৎসব পালনের প্রস্তুতি নিচ্ছে। আর এর জন্য বিজেপি তাঁদের পঞ্চায়েত প্রধানদের তাঁদের এলাকায় তিরঙ্গা উত্তোলনের কথা জানিয়ে দিয়েছে।  সুত্র অনুযায়ী, মঙ্গলবার ভারতীয় জনতা পার্টির কার্যকারী সভাপতি জেপি নাড্ডা জম্মু কাশ্মীরের বিজেপির টিম এর সাথে বৈঠক করেন। সেখানে তিনি অনেক বিষয়ে চর্চা করেন। তাঁর মধ্যে সবথেকে বড় চর্চা হয়েছে আগামী স্বাধীনতা দিবস পালন নিয়ে। বিজেপির কার্যকারী সভাপতি জেপি নাড্ডা জম্মু কাশ্মীরের বিজেপি কর্মীদের আগামী স্বাধীনতা দিবস ধুমধাম করে পালন করার নির্দেশ দিয়েছেন বলে জানা যায়।

এছাড়াও জম্মু কাশ্মীরের বিজেপির পঞ্চায়েত প্রধানদেরও তাঁদের এলাকায় দেশের পতকা উত্তোলনের কথা বলেছেন জেপি নাড্ডা। এর জন্য পঞ্চায়েত প্রধানদের সুরক্ষাও দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। শোনা যাচ্ছে যে, কিছুদিন আগে কাশ্মীরে যেই ১০ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে, সেই সেনার সুরক্ষার সাথেই কাশ্মীরে এবার ধুমধাম করে স্বাধীনতা দিবস পালন করা হবে। যদিও এখনো সরকারের তরফ থেকে কোন অফিসিয়ালি ঘোষণা করা হয়নি এই ব্যাপারে।

আপনাদের জানিয়ে রাখি, কাশ্মীরে ১০ হাজার অতিরিক্ত সুরক্ষা বাহিনীর মোতায়েন এর ঘটনা সামনে আসতেই দেশ তথা জম্মু কাশ্মীরে রাজনৈতিক গতিবিধি বেড়ে যায়। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ, মেহবুবা মুফতি লাগাতার ট্যুইট করে কেন্দ্র সরকারকে প্রশ্ন করে অতিরিক্ত বাহিনী মোতায়েন এর কারণ জানতে চায়। কাশ্মীরি নেতারা অভিযোগ করে বলেন যে, সরকার এত বাহিনী মোতায়েন করে উপত্যকায় আরও সমস্যা বাড়াচ্ছে।  প্রসঙ্গত, জম্মু কাশ্মীরে এখন ৩৭০ ধারা আর ৩৫-এ ধারা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। এমনও শোনা যাচ্ছে যে, সেনার সংখ্যা বাড়িয়ে সরকার কোন বড়সড় অ্যাকশন নিতে চলেছে। যদিও এটার কোন অফিসিয়ালি বিবৃতি পাওয়া যায়নি। এই বছরের অক্টোবর-নভেম্বর মাসে জম্মু কাশ্মীরে বিধানসভা নির্বাচন হতে পারে। ঝাড়খণ্ড, মহারাষ্ট্র আর হরিয়ানার সাথে সাথে জম্মু কাশ্মীরেও নির্বাচন হতে পারে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2KaKjTO

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag