কাঠুয়া কান্ড: আদালতে অভিযুক্ত হিন্দুরা প্রমাণিত হলো নির্দোষ! হিন্দুদের বিরুদ্ধে করা হয়েছিল ষড়যন্ত্র।


উদারবাদী হিন্দু সমাজকে কিভাবে বার বাট ফাঁসানোর প্রয়াস করা হয় তার এক বড় উদাহরণ সামনে চলে এসেছে। কাঠুয়া কান্ড নিয়ে কিভাবে পুরো ভারতকে উত্তাল করা হয়েছিল তা হয়তো আপনাদের মনে আছে। কাঠুয়া কাণ্ডে দাবি করা হয়েছিল যে, কাঠুয়াতে এক মুসলিম বাচ্চা মেয়েকে হিন্দু মন্দিরে ধর্ষণ করা হয়েছিল এবং তাকে জঙ্গলে ফেলে দেওয়া হয়েছিল। এই ঘটনা নিয়ে বামপন্থী, মিশনারি, সেকুলার ও বলিউডের লোকজন বহু মাস ধরে হিন্দুদের বিরুদ্ধে কুৎসা রটিয়ে ছিল।

সেই সময় জম্মুকাশ্মীরে মুখ্যমন্ত্রী ছিলেন মেহেবুবা মুফতি। হিন্দুদের উপর পরিকল্পনা সহিত দোষ চাপিয়ে দেওয়া হয়েছিল। জম্মুকাশ্মীরের পুলিশ রাজনৈতিক নেতাদের সাথে মিলিত হয়ে হিন্দুদের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়েছিল এবং বেশকয়েকজনকে গ্রেফতার করেছিল। মামলা জম্মু থেকে চলতে চলতে পাঠানকোটে এসে পৌঁছেছিল। এখন কয়েকমাস ধরে মামলা চলার পর পুরো তথ্য সামনে চলে এসেছে।

কাঠুয়া কাণ্ডে যে ৭ জন হিন্দুকে ফাঁসানো হয়েছিল তাদেরকে নির্দোষ বলা হয়েছে। আগত ১০ দিনের মধ্যে আদালত থেকে কাঠুয়া কাণ্ডের অন্তিম রায় আসবে। যে ৭ জন হিন্দুকে অভিযুক্ত বানানো হয়েছিল তাদের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। পুরো ষড়যন্ত্র করে হিন্দুদের ফাঁসানো হয়েছিল তথা মন্দিরে বদনাম করা হয়েছিল। কট্টরপন্থীরদের পুরো জামাত হিন্দুদের বদনাম করার জন্য উঠেপড়ে লেগেছিল। বলিউডের কারিনা কাপুর, সোনাম কার্পুর, স্বরা ভাস্কর ইত্যাদিরা হিন্দুদের বিরুদ্ধে কুৎসা রটিয়ে ছিল।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2KeFWsD
via IFTTT

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag