কংগ্রেস অফিসের দিকে মুখ করে রাফালের মডেল লাগিয়ে, কংগ্রেসকে ট্রল করলেন বায়ুসেনা প্রধান


রাজনৈতিক ইস্যু হওয়া ফাইটর এয়ারক্র্যাফট রাফাল (Rafale) আরও একবার চর্চায় উঠে এলো। দুদিন আগে এয়ারফোর্স প্রধান (Air Chief Marshal) বিএস ধানোয়া (B.S Dhanoa) সরকারি আবাসের বাইরে ফাইটার জেট রাফালের মডেল লাগিয়েছেন। এই সরকারি আবার ২৪ আকবর রোডে অবস্থিত। এই মডেল গেটের ঠিক বরাবর রাখা হয়েছে। আর এরমধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হল যে, রাফালের এই মডেলের মুখ কংগ্রেস (Congress) অফিসের দিকে রাখা হয়েছে।

উল্লেখনীয়, এর আগে ওই যায়গায় শুখোই এয়ারক্র্যাফট এর মডেল রাখা ছিল। যেটাকে কিছুদিন আগেই সেখান থেকে সরিয়ে ফেলা হয়। এবার শুখোই এর যায়গায় রাফালের মডেল রাখা হয়েছে। শোনা যাচ্ছে যে, রাফাল ফাইটার জেট ভারতীয় বায়ুসেনার ‘গোল্ডেন অ্যারো” স্কোয়াড্রনে যুক্ত করা হবে। এই ইউনিটকে ১৯৯৯ এর কার্গিল যুদ্ধের সময় বর্তমান বায়ুসেনা প্রধান বিএস ধানোয়া লিড করেছিলেন।

ভারতীয় বায়ুসেনার হাতে ২০১৯ এর সেপ্টেম্বর মাসে রাফাল বিমানের প্রথম খেপ তুলে দেওয়া হবে। প্রথম দফায় চারটি রাফাল লড়াকু বিমান থাকবে। যদিও এর আগে রাফাল বিমানকে ভারতের আকাশে ১৫০০ ঘন্টা উড়তে হবে। ভারত সরকার তাঁদের বায়ুসেনাকে মজবুত করার জন্য ফ্রান্সের সাথে ৩৬ টি রাফাল যুদ্ধ বিমানের চুক্তি সেরেছে।

রাফাল বিমান নিয়ে লোকসভা ভোটের আগে দেশের রাজনীতি তুঙ্গে ছিল। একদিকে সুপ্রিম কোর্ট আর CAG রিপোর্ট বলছিল রাফাল নিয়ে কোন দুর্নীতি হয়নি। এমনকি রাফাল প্রস্তুতকারী সংস্থা ও ফ্রান্স সরকারও জানিয়েছিল যে, রাফাল নিয়ে কোন দুর্নীতি হয়নি। তখন আরেকদিকে কংগ্রেস এবং কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী রাফাল নিয়ে কেন্দ্রের মোদী সরকারক অহেতুক আক্রমণ করতে ব্যাস্ত ছিলেন।

সুপ্রিম কোর্টের রায়কে ভুল ভাবে ব্যাখ্যা করে রাহুল গান্ধী গোটা দেশে মিথ্যা ছড়ানোর চেষ্টা করেছিলেন যে, সুপ্রিম কোর্ট বলেছে রাফাল নিয়ে চুরি হয়েছে, আর চৌকিদার চোর। রাহুল গান্ধীর এই মন্তব্যের পর বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি রাহুল গান্ধীর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন। এবং বিজেপির নেত্রীর এই মামলার জন্য দেশ জুড়ে সুপ্রিম কোর্টের নাম নিয়ে মিথ্যা ছড়ানোর জন্য রাহুল গান্ধীকে ক্ষমাও চাইতে হয়।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2XpD4gk
via IFTTT

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag