সিডনীতে চলছে ভারতীয় মেট্রো! মেড ইন্ডিয়ার বিস্তার দেখে গর্বিত দেশবাসী।


যে ছবি উপরে দেখছেন সেটা অস্ট্রেলিয়ার শহর সিডনীর। এটা একটা মেট্রো রেলের ভেতরের ছবি যা অস্ট্রেলিয়ায় চলছে। সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় এই যে, সিডনীতে যে মেট্রো চলছে সেটা মেড ইন ইন্ডিয়া(Made in India)। মেট্রোটি ভারতে তৈরি হওয়ার পর সেটাকে অস্ট্রেলিয়া রপ্তানি করা হয়েছিল। অস্ট্রেলিয়া ভারতের থেকে মেট্রো কিনে নিয়ে নিজেদের দেশে চালাতে শুরু করেছে। মেড ইন ইন্ডিয়া মেট্রো অস্ট্রেলিয়ার সিডনি শহরে চলতে শুরু হয়েছে এবং সেখানে থাকা ভারতীয়রা এ নিয়ে গর্বও করছেন।

সিডনীতে থাকা ভারতীয়রা গর্বের সাথে সকলকে বলছেন যে, এই মেট্রো ভারতের তৈরি তথা মেড ইন ইন্ডিয়া। অটল বিহারী বাজপেয়ীর আমলে ভারতে মেট্রো শুরু হয়েছিল। তখন থেকে ২০১৪ সাল অবধি ভারতে বিদেশী মেট্রো চলতো। পুরো কংগ্রেস আমলের বিদেশী মেট্রো চলেছে। এরপর নরেন্দ্র মোদী ক্ষমতায় এসে উৎপাদনের উপর মনযোগ দেন। ধীরে ধীরে ভারতেও মেট্রো তৈরি হতে থাকে। ভারতে তৈরি মেট্রো খুবই উন্নত এবং সস্তা হওয়ায় অস্ট্রেলিয়ার মতো দেশ আকর্ষিত হয়।

অস্ট্রেলিয়া এখন ভারত থেকে মেট্রো কিনে নিয়ে গিয়ে নিজেদের দেশে চলমান করে। সিডনিতে ভারতে তৈরি মেট্রো চলছে যা নিয়ে সেখানে থাকা ভারতীয়রা গর্ববোধ করছেন। কিছুসময় পরে ভারতের উৎপাদন দ্রব্য পুরো বিশ্বে দেখা যাবে। ভারত পরিবর্তন হচ্ছে এবং ২০৪০ অবধি বিশ্বগুরু হওয়ার পুরো আভাস পাওয়া যাচ্ছে। এর উপর সমস্থ দেশবাসীর গর্ব হওয়া উচিত।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2QzLdMk
via IFTTT

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag