বারাণসীতে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দাঁড়ানো মহাজোটের প্রার্থী তেজ বাহাদুরের বাতিল হতে পারে প্রার্থীপদ !

বারাণসী লোকসভা আসন থেকে সমাজবাদী পার্টির প্রার্থী তেজ বাহাদুরের (Tej Bahadur) বিরুদ্ধে নোটিশ জারি করল নির্বাচন কমিশন। বিএসএফ থেকে বরখাস্ত জওয়ান তেজ বাহাদুর প্রথমে নির্দলীয় আর তারপর সমাজবাদী পার্টির চিহ্নে মনোনয়ন জমা দেন। প্রথমে তিনি মনোনয়ন জমা দেওয়ার সময় বলেছিলেন, দুর্নীতির কারণে ওনাকে সেনা থেকে বহিস্কার করা হয়েছে। কিন্তু দ্বিতীয়বার মনোনয়ন দাখিল করার সময় উনি এই তথ্য দেননি।

মঙ্গলবার ওনার মনোনয়ন পত্র খুঁটিয়ে দেখার পর জেলা নির্বাচন কার্যালয় তেজ বাহাদুরের বিরুদ্ধে নোটিশ জারি করে ওনার কাছ থেকে ১ মে এর মধ্যে জবাব চেয়েছে। নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, যদি তেজ বাহাদুর এর প্রমাণ না দিতে পারে, তাহলে তাঁর মনোনয়ন বাতিল হবে।

কমিশনের তরফ থেকে জারি করা নোটিশ অনুযায়ী, তেজ বাহাদুর (Tej Bahadur) ২৪ এপ্রিল নির্দলীয় প্রার্থী রুপে মনোনয়ন জমা দিয়েছিলেন। সেই সময় উনি শপথ পত্রে বলেছিলেন, ‘ওনাকে দুর্নীতির কারণে সেনা থেকে বরখাস্ত করা হয়েছে।” কিন্তু ২৯ এপ্রিল দ্বিতীয়বার মনোনয়ন জমা দেওয়ার সময় তেজ বাহাদুর ওই শপথ পত্রেই সেনা থেকে বরখাস্ত করার জন্য দুর্নীতির কারণ দেখাননি তিনি! যার মানে এই যে, ওনাকে দুর্নীতির কারণে সেনা থেকে বরখাস্ত করা হয়নি।

দুটো শপথ পত্রকে খুঁতিয়ে দেখার পর জেলা নির্বাচন কার্যালয় তেজ বাহাদুরকে (Tej Bahadur) চাকরি থেকে বরখাস্ত কিসের জন্য করা হয়েছিল, সেটার প্রমাণ পত্র চেয়ে পাঠিয়েছে। ওই প্রমাণ পত্র তেজ বাহাদুরকে আগামী ১ মে বিকেল পাঁচটার মধ্যে নির্বাচন কার্যালয়ে জমা করতে হবে। যদি সেটা উনি না করতে পারেন, তাহলে ওনার প্রার্থী পদ বাতিল হবে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2GL24r5

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag