পুতিনের কাছে সময় চাইলেন ইমরান খান! পাকিস্তানের প্রধানমন্ত্রীর জন্য সময় নেই, জানালো রুশ।

বাটি নিয়ে পাকিস্তান বিশ্বের প্রতিটি দেশের সামনে ভিক্ষা চাইতে বসেছে। আর এখন পুতিনের সাথে দেখা করার সময় চেয়ে রাশিয়ার কাছ থেকে পাকিস্তান বড় ঝটকা পেয়েছে। পাকিস্তান এ রকম একটি দেশ যা আর্থিক সংকটের কারণে বিশ্বের সব দেশগুলির সামনে বাটি নিয়ে ভিক্ষা চাইতে বসেছে। পাকিস্তান গাজবা-এ-হিন্দ করার স্বপ্ন দেখে যার জন্য পাক সরকার বেশিরভাগ অর্থ পাকিস্তানের সেনা ও আতঙ্কবাদের ফান্ডে জমা করে। ভারতকে হিন্দু শুন্য করার স্বপ্ন দেখতে গিয়ে পাকিস্তান এখন ভিখারী দেশে পরিণত হয়েছে।

আমেরিকা থেকে আরব দেশ, এবং ইউরোপ থেকে রাশিয়া প্রতিটি দেশের সামনে ঝোলা নিয়ে ভিক্ষা চাইতে বসেছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।তবে চীন ছাড়া  পাকিস্তানকে কোন দেশ মূল্য দিতে প্রস্তুত নয়। এখন রাশিয়ার থেকেও ঝটকা পেয়েছে ইমরান খান। প্রাপ্ত খবর অনুযায়ী, ইমরান খান রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে দেখা করার সময় চেয়েছিলেন, কিন্তু ভ্লাদিমির পুতিন ইমরান খানের সঙ্গে দেখা করতে অস্বীকার করেছেন। রাশিয়ার তরফ থেকে জানানো হয়েছে  ইমরান খানের জন্য সময় নেই পুতিনের।

পুতিনের সাথে দ্বিপাক্ষিক বৈঠক চেয়েছিলেন ইমরান খান। পুতিনের সাথে দেখা করে অর্থের দাবি জানানোর উদেশ্য ছিল ইমরান খানের।  কিন্তু ইমরান খানের স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে। ইমরান খানের সাথে দেখা করতে সরাসরি অস্বীকার করেছেন রাষ্ট্রপতি পুতিন। বর্তমানে ভারতের সাথে রাশিয়ার সম্পর্ক খুবই দৃড়। ভারত সরকার রাশিয়ার থেকে বহু অস্ত্র কেনার জন্য চুক্তি করেছে। এমন অবস্থায় রাশিয়া পাকিস্তানকে সাহায্য করলে ভারত-রুশ সম্পর্কে রীতিমতো ফাটল ধরবে। এটা বুঝতে পেরেই ইমরান খানের সাথে দেখা করতে অস্বীকার করেছেন রাষ্ট্রপতি পুতিন।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2H07dMf

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag