চাঞ্চল্যকর রিপোর্ট জমা পড়ল কেন্দ্রীয় নেতৃত্বের কাছে, এবার রাজ্যের বহু যায়গাতেই তৃতীয় স্থানে থাকবে তৃণমূল !

সম্প্রতি রাজ্যে এসেছিলেন সঙ্ঘ ঘনিষ্ঠ বিজেপি নেতা সুনীল দেওধর (Sunil Deodhar)। আর তিনি রাজ্যে এসে বিজেপির রুপরেখা তৈরি করেছেন। এর আগে ২০১৮ সালে ত্রিপুরা প্রদেশে বিজেপির পতাকা তোলার দ্বায়িত্ব দেওয়া হয়েছিল এই নেতার কাঁধে। তানা এক বছর ত্রিপুরাতে মাটি কামড়ে পড়েছিলেন তিনি। প্রতিটি বিধানসভা এলাকার প্রতিটি মানুষের সাথে সম্পর্ক স্থাপন করেছিলেন। আর তাঁর ফল হিসেবে ত্রিপুরায় বিজেপির বিশাল জয়।

এরপর ওনাকে এরাজ্যের দ্বায়িত্ব দেওয়ার দাবি উঠছিল। আর সেই জন্য উনি দুদিন আগে পশ্চিমবঙ্গে আসেন। উনি রাজ্যের দুটি আসনে বিশেষ করে নজর রাখছেন বলে সুত্রের খবর। উনি রাজ্যে এসে চারিদিক থেকে পরিসংখ্যান নিয়ে কেন্দ্র বিজেপির নেতৃত্ব এবং সর্বভারতীয় সভাপতি অমিত শাহ-কে একটি রিপোর্ট পেশ করেছেন।

ওই রিপোর্ট অনুযায়ী এবার লোকসভা ভোটে বেশির ভাগ আসনেই TMC তৃতীয় স্থানে থাকবেন বলে জানিয়েছেন তিনি। আর এর কারণ হিসেবে জনগণের তৃণমূলের প্রতি বীতশ্রদ্ধতা এবং রাজ্যে মমতা সরকার দ্বারা চালানো সন্ত্রাসকে কারণ হিসেবে দেখিয়েছেন তিনি।

ওই রিপোর্টে তিনি জানিয়েছেন, এবার লোকসভা ভোটে বিক্ষুব্ধ তৃণমূলের ভোট পুরোটাই বিজেপি পড়বে। গত লোকসভা আসনে এরাজ্যে বিরোধী শক্তি হিসেবে উঠে এসেছিল বিজেপির নাম। তারপর বিধানসভাতেও বেশ ভালো ভোট পেয়েছিল বিজেপি। কিন্তু আসন পেয়েছিল মাত্র তিনটি। তবে ভোট অনুপাতের বৃদ্ধি বেশ চাপে ফেলেছিল শাসক দল তৃণমূলকে। রাজ্যে লোকসভা এবং বিধানসভা নির্বাচনে বেশির ভাগ আসনেই দ্বিতীয় স্থান দখল করতে সক্ষম হয়েছিল বিজেপি।

কিন্তু এবার আর দ্বিতীয় স্থানে খুশি হয় বিজেপির কেন্দ্রীয় এবং রাজ্য নেতৃত্ব। তাঁরা এবার যে করেই হোক রাজ্য থেকে তৃণমূলকে উৎখাত করতে চায়। আর এই জন্য মিশল কমল অভিযানে নেমেছেন বিজেপির নেতা মুকুল রায়। এখনো পর্যন্ত দুজন সাংসদ আর তিনজন বিধায়ককে বিজেপিতে নিয়ে এসেছেন মুকুল রায়।

গতকাল শ্রীরামপুরের সভা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) TMC সুপ্রিমো মমতা ব্যানার্জীকে (Mamata Banerjee)  হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘আগামী ২৩ মে এর পর আপনার পায়ের নীচ থেকে মাটি সরে যাবে। আপনার দলের ৪০ জন বিধায়ক আমার সাথে যোগাযোগ রাখছে।” নরেন্দ্র মোদীর (Narendra Modi) এই হুঁশিয়ারিকে কোনভাবেই হালকা করে নিচ্ছে না তৃণমূল। আর এরপর সুনীল দেওধরের (Sunil Deodhar) রিপোর্ট চরম চিন্তায় ফেলেছে ঘাস ফুল শিবিরকে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর http://bit.ly/2GKCz9l

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag