বড় খবর:PM মোদী একজন ফাইটার পাইলটকে করলেন পরমাণু অস্ত্রের কামান্ডোর!

ভারতের পরমাণু অস্ত্রের কামান্ডোর এবার এক ফাইটার পাইলট হবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন ফাইটার পাইলটকে পরমাণু অস্ত্রের কামান্ডোর করেছেন। ভারতে পরমাণু অস্ত্র ব্যাবহারের পুরো একটা সিস্টেম রয়েছে। পরমাণু অস্ত্র নিয়ন্ত্রণ করা কমিটিকে বলা হয় স্টেটিজিক ফোর্সেস কামান্ড। এই কমিটির মুখ্য পদে থাকেন দেশের প্রধানমন্ত্রী। পরমাণু অস্ত্রের ব্যাবহার করার অধিকার ভারতের প্রধানমন্ত্রীর কাছে সুরক্ষিত থাকে। প্রধানমন্ত্রী মুখ্য হলেও এই কমিটির একজন কামান্ড থাকেন। এই কামান্ড পদে প্রধানমন্ত্রী  মোদী এয়ার মার্শাল এনএস ধীলোনকে বসিয়েছেন।

স্টেটিজিক ফোর্সেস কামান্ড এর কামান্ড পদে প্রধানমন্ত্রী মোদী একজন ফাইটার পাইলটকে বসিয়েছেন। ভারতের পরমাণু হাতিয়ার এবার এয়ার মার্শাল ধীলোন এবং প্রধানমন্ত্রী করবেন। পারমাণবিক অস্ত্র কোথায় কিভাবে ফাটাতে হবে সেটা এই কমিটি ঠিক করে।

জানিয়ে দি, ভারত এখন স্থল, জল ও বায়ু তিন দিক থেকেই পরমাণু অস্ত্র ব্যাবহার করার ক্ষমতা অর্জন করে নিয়েছে। নরেন্দ্র মোদীর সময়কালে এর সফল পরীক্ষণ করাও হয়েছে।



from India Rag Bengali : Bengali News, বাংলা খবর, Bangla News, Bangla Khobor, 24 Ghanta, ei samay, ebela https://ift.tt/2FKnqp3
via IFTTT

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag