জেগে উঠেছে পাকিস্তানের হিন্দুরা, লাহোরে চলছে বিক্ষোভ প্রদর্শন

পাকিস্তানে দুই হিন্দু নাবালিকার ধর্ম পরিবর্তনের পর তাঁদের জোর করে বিয়ে দেওয়ার ঘটনা আরও চাপে ফেলতে চলেছে পাকিস্তানকে। সিন্ধ প্রদেশে দুই নাবালিকা হিন্দু মেয়েদের জোর করে ধর্ম পরিবর্তন করিয়ে তাঁদের বিয়ে করার ঘটনা নিয়ে এবার মানুশে বিক্ষোভ প্রদর্শন করছে।

আপনাদের জানিয়ে রাখি, হোলির দিন সন্ধ্যে বেলায় সিন্ধ এর ঘোটকি জেলা থেকে দুই নাবালিকা হিন্দু মেয়েদের অপহরণ করে জোর করে তাঁদের ধর্ম পরিবর্তন করিয়ে মুসলিম বানিয়ে দেওয়া হয়েছিল। এই ঘটনার পর পাকিস্তানের হিন্দুরা এক হয়ে বিক্ষোভ প্রদর্শন করে, এবং অপরাধীদের উপযুক্ত সাজার দাবি করে। পাকিস্তানের হিন্দুরা পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ওনার সংখ্যালঘুদের প্রতি দেওয়া প্রতিশ্রুতি মনে করিয়ে দেয় তাঁরা।

করাচির পাকিস্তান হিন্দু সেবা ওয়েলফেয়ার ট্রাস্ট এর সভাপতি সঞ্জেশ ধঞ্জা বলেন, ‘১৩ বছরের রবিনা আর ১৫ বছরের রিনাকে অপহরণ করে জোর করে ধর্ম পরিবর্তন করানো হয়, এমনকি ইসলাম কবুল করার পর ওই নাবালিকা দের বিয়েও করা হয় জোর করে।” পাকিস্তান হিন্দু ট্রাস্টের প্রধান পাকিস্তানের প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘সংখ্যালঘুরা পাকিস্তানের রাস্তায় নেমে বিক্ষোভ দেখানোর পর, পাকিস্তান পুলিশ অপরাধীদের বিরুদ্ধে শুধুমাত্র একটা এফআইআর দায়ের করেছে।”



from India Rag Bengali : Bengali News, বাংলা খবর, Bangla News, Bangla Khobor, 24 Ghanta, ei samay, ebela https://ift.tt/2FP2C01
via IFTTT

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag