নিজের প্রাণ বলিদান করে ৬ জন সেনা জওয়ানের প্রাণ বাঁচালো এই কুকুর! পুরো দেশ জানালো সেলাম..

এমনটা নয় যে শুধু মানুষ দেশ রক্ষার জন্য সেনায় ভর্তি হন, মানুষের সাথে সাথে অনেক কুকুরকেও সেনাতে নিয়োগ করা হয়।ভারত মায়ের সেবা করার জন্যেও অনেক কুকরকে ভারতের সেনাতে ভর্তি করা হয়। কুকুরের মধ্যে একটা বিশেষ ক্ষমতা থাকে যেটাকে কাজে লাগিয়ে অনেকবার বড় বিপদ থেকে দেশকে রক্ষা করা যায়। কুকুর দূর থেকেই বোমার গন্ধ, রক্তের দাগ চিন্হিত করতে পারে।  একইসাথে কুকুর অপরাধীদের অঙ্গভঙ্গি দেখেই তাদের চিনতে পারে এবং মানুষের থেকে অনেক বেশি তাড়াতাড়ি সংকেত দিতে পারে।

অপরাধী দৌড়ে পালানোর চেষ্টা করলে সে কোন দিকে আগে পালানোর চেষ্টা করতে পারে সেটাও মানুষের থেকে কুকুর বেশি দ্রুত বুঝে নিতে পারে। এর জন্যেই অনেক কুকুরও ভারতীয় সেনায় সামিল হয়ে ভারিত মাতার হয়ে কাজ করে। এমনকি এক কুকুর ভারত মাতার রক্ষার জন্য নিজের প্রাণ ত্যাগ করেছে। সেনায় ওই কুকুরের নাম ছিল ক্র্যাকার, ছত্রিশগড়ের বাজিপুর এলাকায় এই কুকুর নিজের প্রাণ ত্যাগ করেছে। নিজের প্রাণ গেলেও সে অনেকজনের প্রাণ বাঁচিয়ে দিয়ে গেছে। নিজের প্রাণের বাজি রেখে ক্র্যাকার ৬ জন সেনা জওয়ানদের প্রাণ রক্ষা করেছে।

রিপোর্ট অনুযায়ী, বাজিপুর জেলার নকশাল প্রভাবিত ক্ষেত্র চিন্না কোডিপাল এলাকায় CRPF জওয়ানরা তদন্ত চালাচ্ছিল। জওয়ানরা তদন্তের জন্য ক্র্যাকারকে সাথে নিয়ে টহল দিচ্ছিলেন। ক্র্যাকার আগে আগে যাচ্ছিল এবং বাকি জওয়ানরা পেছনে পেছনে যাচ্ছিল। কামান্ডেন্ট ভানু প্রাসাদ রেড্ডি ক্র্যাকারকে সাথে নিয়ে যাচ্ছিল এবং বোমার সন্ধান করছিলেন।

হটাৎ IED ব্লাস্ট হয় এবং ক্র্যাকারের দেহ টুকরো টুকরো হয়ে যায়। কামান্ডেন্ট ভানু প্রাসাদ রেড্ডি আহত হয়েছেন কিন্তু পেছনে থাকা সেনা জওনাদের প্রাণ রক্ষা হয়। ভারত মায়ের পুত্র ক্র্যাকার নিজের প্রাণ দিয়ে জওয়ানদের প্রাণ বাঁচিয়ে দিয়েছে। ক্র্যাকারের সাহসিকতার জন্য সেনা তাকে সেলাম জানিয়েছেন এবং তার আত্মার শান্তি কামনা করেছেন।



from India Rag Bengali : Bengali News, বাংলা খবর, Bangla News, Bangla Khobor, 24 Ghanta, ei samay, ebela http://bit.ly/2GPQFbd

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag