প্রধানমন্ত্রী মোদী আসার সাথে সাথে হটাৎ বদলে গেল নির্বাচনী ময়দান! এবার রাজস্থানে সরকার গঠন করবে এই সরকার।

চলতি বছর আর কিছুদিন পরেই দেশের অন্যতম কয়েকটি রাজ্যতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর সেই নিয়ে এই মুহূর্তে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যম তাদের সার্ভে করে ফেলেছে। মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ে বিজেপি জয়লাভ করবে তার আঁচ পাওয়া গেছে। কিন্তু রাজস্থানে কি হবে সেই নিয়েই রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়েছে। আসলে রাজস্থানে রাহুল গান্ধী ও বাকি কংগ্রেসী নেতারা বেশ জমিয়ে প্রচার চালিয়েছে। যার দরুন রাজস্থানে কংগ্রেস শক্তিশালী হয়েছে বলে মনে করা হচ্ছিল।আপনাদের জানিয়ে রাখি কিছু সপ্তাহ আগে অবধি রাজস্থানের সার্ভেতে প্রথম পছন্দ ছিল কংগ্রেস ও বিজেপি বিরোধী অন্যান্য দল। কিন্তু এখন সেটা পরিবর্তন হয়ে তাদের পছন্দের তালিকায় উঠে এসেছে দেশের একমাত্র রাষ্ট্রপ্রেমী দল বিজেপি।

কিছুদিন আগে পর্যন্ত রাজস্থানের সব জায়গার আলোচনায় সেখানে কংগ্রেস সরকার গঠন করার কথা বলা হচ্ছিল, কিন্তু বর্তমান দিনে সেটাতেও পরিবর্তন হয়ে গিয়েছে। এখন রাজ্যের জনগণ বিজেপির সরকার গঠন করতেই উদ্যোগী। আসলে সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজস্থানে প্রচারে ছিলেন। মনে করা হচ্ছে এই কারণেই মানুষের মন ও পুরানো সার্ভে পুরোপুরি বদলে গেছে।

রাজস্থানের ফলদি বাজারে বুধবার পর্যন্ত এক অন্য কথা বলছিল কিন্তু হটাৎ করেই বৃহস্পতিবার সকালে সেটার পরিবর্তন হয়ে যায়। রাজস্থানের ফলদি বাজারের প্রধান এইদিন বলেন, আমরা বিশ্বাস করতাম যে রাজস্থানে বেশ ক্ষমতা রয়েছে কংগ্রেসের আর এর ফলে আমরাও ভাবতে শুরু করে দি এখানে বিজেপি নয় বরং কংগ্রেসের জয় হবে। কিন্তু না আমরা এতদিন ভুল ভাবতাম। এবার আমরা জেনে গিয়েছি কংগ্রেসের আসল রূপ। তাই এখন আমরা পরিস্কার ভাবে বলতে পারি যে, রাজস্থানে বিজেপি জয়লাভ করবে।

আপনাদের আরও একটি বিশেষ তথ্য জানিয়ে রাখি, এর আগে যখন সত্তা বাজার নিজেদের সার্ভে করেছিল তখন দেখা গিয়েছিল যে, তারা কংগ্রেস কে সেখানে মোট ১৩০-১৪০ টি সিট দিয়েছিল। অপর দিকে মাত্র ৪০-৫০ টি সিট দেওয়া হয়েছিল বিজেপি কে। কিন্তু এবার হঠাৎ করেই তাদের সার্ভেতে এসেছে একটা বড় পরিবর্তন। তারা মোট ২০০ টি সিটের উপর সার্ভে করেছিল তারমধ্যে সেখানে হঠাৎ বিজেপির অসন সংখ্যা বেড়ে হয়েছে ১২৫-১৩৫ টি। সেখানে কংগ্রেসের আসন সংখ্যা কমে দাঁড়িয়েছে মাত্র ৬৫-৭০ এর কাছাকাছি। রাজস্থানবাসীর দাবি, যত দিন এগিয়েছে ভোটের কাছে ততই বেশি পরিমাণে ভোট পড়েছে বিজেপির পক্ষে।
#অগ্নিপুত্র



from India Rag : Bengali News, 24 Ghanta, Bangla News, Ebela, Eisamay, Kolkata News, খবর https://ift.tt/2FMeAtb

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag