হজ ভর্তুকি বাতিল করলো কেন্দ্র।কিন্তু কেন এই সিদ্ধান্ত জানতে ক্লিক করুন।

কেন্দীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি জানিয়েছেন ২০১৮ থেকে হজ যাত্রীদের জন্য সাবসিডি বা ভর্তুকি দেওয়া হবে না ।প্রতি বছর বিপুল পরিমান টাকা খরচ হতো হজ ভর্তুকির জন্য, এবার সেই টাকা কাজে লাগানো হবে মুসলিম মহিলাদের শিক্ষার উন্নয়নের কাজে।কিন্তু বর্তমানে আসাউদ্দিন ওয়েসির দল ও তৃণমূল দল সহ কিছু জন এই হজ বাতিলের বিরোধিতা করেছেন।তাঁদের দাবি এতদিন ধরে চলে আসা হজ বাতিল করা ঠিক নয়।এতে সমস্যায় পড়বেন গরিব ধর্মপ্রাণ মুসলিমরা।আপনাদের জানিয়ে রাখি হজ ভর্তুকি বাতিলের সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের নিয়ম মেনেই করা হয়েছে।কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন কয়েকটি বিশেষ বিষয়ের উপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এটি মোদী সরকারের একটা পলিসি,যেখানে মোদী সরকার প্রথম থেকেই সবার সমান অধিকার নিয়ে কথা বলতেন। মুক্তার আব্বাস নাকভি জানিয়েছেন সরকার চাই সংখ্যালঘুদের তোষণ না করে উন্নয়ণ করতে ,তাদের যোগ্য মর্যাদা দিতে।যার জন্য ওই টাকা মুসলিম মহিলাদের শিক্ষার জন্য কাজে লাগাতে চাই কেন্দ্র।আপনাদের জানিয়ে দি পাকিস্তান ,বাংলাদেশে হজএর কোনো ভূর্তুকি দেওয়া হয় না।বর্তমানে সুপ্রিম কোর্টের আইন মেনে ভারতেও বন্ধ হলো এই ভূর্তুকি।

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag