ডঃ কালামের নীতির উপর ভিত্তি করে ভারত তৈরী করছে এমন এক মিসাইল,যা লক্ষ্যভেদ করে আবার ফিরে আসবে।

আমেরিকার পূর্ব রাষ্ট্রপতি বারাক ওবামার জন্য বর্তমানে ভারত মিসাইল কন্ট্রোল রেগুলেশনের সদস্য আর এই সুযোগকে কাজে লাগিয়ে ভারতবর্ষ মিসাইল টেকনোলজি ক্ষেত্রে আমেরিকাকেও পেছনে ফেলে এগিয়ে যেতে চাইছে।

আসলে ভারতীয় বিজ্ঞানীরা আবদুল কালামের নীতির উপর ভিত্তি করে  এমন একটা মিসাইলের উপর কাজ করছেন যা মিসাইল টেকনোলজির দুনিয়া বদলে দিতে চলেছে।বর্তমানে বিজ্ঞানীরা ভগবান শ্রী কৃষ্ণের সুদর্শন চক্রের বৈশিষ্টযুক্ত এক মিসাইল তৈরী করছেন যা নিজের লক্ষ্য ভেদ করে আবার ফিরে আসবে। আপনাদের জানিয়ে রাখি, এতদিন পর্যন্ত যেসব মিসাইল তৈরী করা হয়েছে তা সবই লক্ষ্য ভেদের সাথে সাথে ধংস হয়ে যেত।বিশেষ সূত্রে জানা গিয়েছে কয়েক মাসের মধ্যেই এই টেকনোলজিতে ভারতীয় বিজ্ঞানীরা কিছুটা সফলতা অর্জন করেছেন।বিজ্ঞানীরা জানিয়েছেন, যদি এইভাবে চলতে থাকলে ব্রামহস সিরিজের আসন্ন মিসাইলটি নিজের লক্ষ্য ভেদ করে আবার ফিরে আসা প্রথম মিসাইল হবে।
ব্রাহ্মস এরোস্পেস এর সিইও জানিয়েছেন বিশ্বে এমন কোনো মিসাইল নেই যা নিজের লক্ষ্য ভেদ করে সুদর্শন চক্রের মতো আবার নিজের জায়গায় ফিরে আসে ।আমরা ওই মিসাইল তৈরী করছি।

Source
24 ghanta live news

Comments

Popular posts from this blog

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

all links of India Rag