TMC সাংসদের বাড়িতে ED চালালো তল্লাশি! উদ্ধার হলো ১০,০০০ মার্কিন ডলার ও ৩২ লক্ষ টাকা।

তৃণমূল কংগ্রেসের একের পর এক বড়ো নেতা কোনো না কোনো দুর্নীতি মামলায় ফেঁসেই চলেছেন। যা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা TMC এর সুপ্রিমো এর জন্য বড়ো চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। কারণ একের পর এক দুর্নীতির কারণে তৃণমূলের উপর বিশ্বাস হারাচ্ছে পশ্চিমবঙ্গের মানুষ। যার সরাসরি লাভ তুলছে বিজেপি। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) টাকা পাচার মামলায় তৃণমূল কংগ্রেস রাজ্যসভার সাংসদ কেডি সিং এবং তার সহযোগীদের বাড়িতে তল্লাশি চালিয়েছে। নিউদিল্লি ও চণ্ডীগড়ের ৭ টি স্থানে তল্লাশি অভিযান চালানো হয়েছিল। এছাড়াও, আলকেমিস্ট গ্রুপের সাথে সম্পর্কিত ১৪ টি নিবন্ধিত সংস্থার অফিসগুলিতে অভিযান চালানো হয়েছিল। কেডি সিং এগুলির সঞ্চালন করেন। তল্লাশি অভিযানের সময় ED লেনদেন সম্পর্কিত বিভিন্ন দলিল, ডিজিটাল প্রমানের পাশাপাশি সম্পত্তি-সংক্রান্ত নথিও জব্দ করা হয়। এ ছাড়া দিল্লির কেডি সিংয়ের বাসভবন থেকে ১০০০০ মার্কিন ডলার নগদ অর্থের পাশাপাশি ৩২ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে।

সংস্থাটি কলকাতা পুলিশ  দ্বারা করা এফআইআর এর উপর ভিত্তি করে নিউদিল্লির তুঘলক লেনে অবস্থিত কেডি সিংয়ের সরকারি বাসস্থান, চন্ডীগড়ের তার বাসভবন এবং দুটি আলাদা আলাদা কোম্পানির স্থানে অনুসন্ধান করেছে। রাজ্যসভার সাংসদ কেডি সিং, তাঁর ছেলে করণদীপ সিং, আলকেমিস্ট টাউনশিপ ইন্ডিয়া লিমিটেড, অ্যালকেমিস্ট হোল্ডিংস লিমিটেড এবং অন্যান্য সংস্থার বিরুদ্ধে জালিয়াতি ও ষড়যন্ত্রের বিরুদ্ধে কলকাতা পুলিশ এফআইআর দায়ের করেছিল। তাদের বিরুদ্ধে কয়েক হাজার গ্রাহককে প্রতারণার অভিযোগ রয়েছে। কলকাতা পুলিশের এফআইআর ভিত্তিতে ইডি পিএমএলএর অধীনে ২০১৮ সালে তদন্ত শুরু করেছিল।

ইডি অনুসারে, টিএমসির সাংসদ সদস্যরা তাদের সংস্থাগুলির মাধ্যমে বিনিয়োগের আড়ালে গ্রাহকদের উচ্চতর রিটার্নের লোভ দেখিয়ে বিপুল পরিমাণ অর্থ লুট করেছিলেন। সংস্থাটি বলেছে যে এ পর্যন্ত তদন্তে প্রকাশিত হয়েছে যে জনগণের কাছ থেকে সংগ্রহ করা এই তহবিলগুলি উদ্দেশ্যমূলক উদ্দেশ্যে ব্যবহার করা হয়নি এবং বিভিন্ন গ্রুপ সংস্থায় প্রেরণ করা হয়েছিল । জনগণের কাছ থেকে আদায় করা অর্থ প্রতারণামূলকভাবে আদায় করা হয়েছিল।

জনগণের থেকে আড়াল করতে টাকা সার্কুলারে মাধ্যমে সরানো হয়েছিল। চিট ফান্ড ও আবাসন কেলেঙ্কারী সম্পর্কিত মামলায় প্রমাণ সংগ্রহের জন্য তল্লাশি অভিযান চালানো হয়েছিল। কেলেঙ্কারিটি প্রায় ১,৯০০ কোটি টাকার। ED এ বছরের গোড়ার দিকে কেডি সিংয়ের অন্তর্গত আলকেমিস্ট ইনফ্রা রিয়েলটি লিমিটেড সংস্থার মালিকানাধীন ২৩৯ কোটি টাকার সম্পদ জব্দ করেছে।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/2V9xePJ
via IFTTT

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag