আমেরিকাতে অনুষ্ঠান করার জন্য মোদী দেশ থেকে ১.৪ লক্ষ কোটি টাকা নিয়েছে: রাহুল ও ইয়েচুরি তুললেন অভিযোগ।

দেশীয় সংস্থাগুলির জন্য কর্পোরেট ট্যাক্স কমানোর সিধান্ত নিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। যারপর মার্কসবাদী কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি কেন্দ্র সরকারকে আক্রমন করেছেন। অর্থমন্ত্রীর এই ঘোষণাগুলি কে কল মূলধন কেলেঙ্কারী ও নিকৃষ্টতম ঘটনা বলে অভিহিত করেছেন সীতারাম ইয়েচুরি। সোশ্যাল মিডিয়ায় একাধিক টুইটের মধ্যে সীতারাম ইয়েচুরি বলেছিলেন যে ভারতীয় রিজার্ভ ব্যাংক থেকে নেওয়া ১.৭৬ লক্ষ কোটি টাকার মধ্যে ১.৪৫ লক্ষ কোটি টাকা সরকার কর্পোরেটকে দিয়ে যাচ্ছে। এটি একটি বড়ো ধরণের দুর্নীতি।

তিনি আরও বলেন, সরকারের এই পদক্ষেপ থেকে চাহিদার কোনও লাভ হবে না। এটি সরকারের প্রিয় কর্পোরেটদের উপকৃত করবে, তবে সাধারণ মানুষ কিছুই লাভ পাবে না। মনরেগা-র অধীনে দেওয়া ভাতা এখনও একইরকম এবং নতুন কোড শ্রমিকদের আরও শোষণ করতে চায়।
সিপিআই (M) নেতা সীতারাম ইয়েচুরি এখানেই থামেনি। তার পরবর্তী টুইটে তিনি লিখেছেন যে চাহিদা বাড়ানোর জন্য যখন সাধারণ মানুষের হাতে অর্থ দেওয়ার দরকার ছিল, তখন সরকার কর্পোরেটকে এই টাকা দিয়ে দিচ্ছে।

ইয়েচুরি লিখেছেন যে আমেরিকাতে হাওডি মোদী (HOWDY MODI) প্রোগ্রামের আগে এই ঘোষণাগুলি করা হয়েছিল, অর্থাৎ, বুকিদের ছাড় দেওয়ার প্রস্তুতি । স্বাধীনতার পর ভারত সবচেয়ে খারাপ পর্ব দিয়ে যাচ্ছে। সংবেদনশীল সরকার এবং সার্কাস দেখা ছাড়া আমাদের কাছে আর কিছু নেই।
একই সাথে কংগ্রেস নেতা রাহুল গান্ধী প্রধানমন্ত্রী মোদীর ‘হাওডি মোদী’ প্রোগ্রামকে টেনে এনে অর্থমন্ত্রীর করা ঘোষণাকে কটাক্ষ করেন।

রাহুল অভিযোগ করেন যে, প্রধানমন্ত্রী মোদী ‘হাউডি মোদী’ কর্মসূচির জন্য সরকারী কোষাগারে ১.৪ লক্ষ কোটি টাকার বোঝা চাপিয়ে দিয়েছেন। লক্ষণীয় যে শুক্রবার অর্থমন্ত্রী নির্মলা সীতারামানের ঘোষণার মাধ্যমে বাজার (সেনসেক্স) ফুলে ফেঁপে উঠেছিল। বোম্বাই স্টক এক্সচেঞ্জ, বিএসই সেনসেক্স একটি নতুন রেকর্ড গড়েছে। সেনসেক্স একদিনে ১৯২১ পয়েন্ট ছড়ানো হয়েছে। এটি প্রায় ১০ বছর আগে দেখা হয়েছিল।



from India Rag Bengali : Bengali News, Bangla News, latest bengali news, Bangla Khobor, Bangla, বাংলা খবর https://ift.tt/30AiXg0

Comments

Popular posts from this blog

‘কাগজ আমরা দেখাবো না’- কবিতার বিরুদ্ধে কড়া জবাব দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বলেলন বুদ্ধিজীবীরা বাংলার ভবিষ্যত নষ্ট করছে।

‘ভোটে গোপনে তৃণমূলের হয়েই কাজ করেছি” বিজেপি ছেড়ে TMC তে ফেরার আর্জি প্রাক্তন মন্ত্রীর

all links of India Rag